মাদ্রিদ ডার্বিতে গোল নেই

আক্রমণ, পাল্টা-আক্রমণেই ম্যাচ সীমাবদ্ধ ছিল। শেষপর্যন্ত গোলের দেখা পায়নি কেউই। না রিয়াল মাদ্রিদ, না অ্যাটলেটিকো মাদ্রিদ। লা লিগায় মাদ্রিদ ডার্বি শেষ হলো গোলশূন্য ড্রতেই। ওয়ান্ড মেট্রোপলিটানোতে বলের দখলে এগিয়ে থাকলেও গোলপোস্টের দুয়ার খুলতে পারেনি রিয়াল। রিয়ালকে খুব একটা বড় পরীক্ষায় ফেলতে পারেনি অ্যাটলেটিকোও।

প্রথমার্ধে আধিপত্য ছিল রিয়ালের খেলাতেই। বল নিজেদের দখলে রেখে আক্রমণে ওঠার ছক বাঁধেন জিদান। আক্রমণভাগে বেল-বেনজেমা জুটির ওপরে ভরসা রেখেছিলেন জিদান। তবে দুর্বল মাঝমাঠ থেকে আক্রমণে গতি আসছিল না কিছুতেই। তবে অ্যাটলেটিকো গোলরক্ষক ওবলাক প্রথমার্ধে টনি ক্রুসের পরপর দুবারের শট আটকে না দিলে রিয়াল গোলের দেখা পেত তখনই। ক্রুসের শটের আগেই ১৮ মিনিটে ভালো পজিশনে বল পেয়েও কাজে লাগাতে পারেননি বেলও।

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও গোলের ভালো সুযোগ হাতছাড়া করেন বেল। ম্যাচের ৫৭তম মিনিটে নাচোর বাড়ানো বল ফাঁকায় পেয়ে শিশুসুলভ শট নেন রিয়ালের এই ওয়ালস তারকা। এরপর ৭৪ মিনিটে আবারও দলকে রক্ষা করেন ওবলাক। এবার করিম বেনজেমার হেড আটকে দেন অ্যাটলেটিকো গোলরক্ষক।

ম্যাচের শেষদিকে প্রতিপক্ষের রক্ষণে একের পর এক চাপ তৈরি করে খেললেও গোলের দেখা পায়নি রিয়াল। আর রক্ষণ সামলাতে ব্যস্ত অ্যাটলেটিকো রিয়ালের রক্ষণকে ভয় ধরিয়ে দেওয়ার মতো কোনো আক্রমণে উঠতে পারেনি। ফলাফল যা হওয়ার তা-ই হলো— মৌসুমের প্রথম ডার্বি শেষ হলো কোনো গোল না হয়েই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *